musa-415x246ভারতীয় মুসলিম সমাজ মেরুদণ্ডহীন, তারা জেহাদে যোগ দিতে ভয় পাচ্ছে। এমনই অভিযোগ করল হিজবুল মুজাহিদিন থেকে বহিষ্কৃত হওয়া জঙ্গি জাকির মুসা। এক অডিও বার্তায় সে গাজওয়া-এ-হিন্দ বা ভারত জয়ের ডাক দিয়েছে। তার দাবি, মহম্মদ নাকি বলেছিলেন, যারা হিন্দুস্থান জয়ের যুদ্ধে যোগ দেবে তারা জন্নত বা স্বর্গে যাবে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ কদিন আগেই বলেছেন, মুসলিম জনসংখ্যা এত বেশি হওয়া সত্ত্বেও আইএসআইএস এ দেশে দাঁত ফোটাতে পারেনি। একই কথা বলেছে জাকির মুসাও। তবে সে জন্য সে লজ্জিত। তার মতে, ভারতীয় মুসলিমরা সব থেকে বিবেকবর্জিত।

indian-muslimsগোরক্ষকদের কথা উল্লেখ করে তার মন্তব্য, গোরক্ষকদের হাতে মুসলিমদের হেনস্থা হতে হচ্ছে শুনলে তার রক্ত টগবগিয়ে ওঠে। ভারতীয় মুসলিমদের উচিত, হিন্দুস্থান জয়ের লড়াইয়ে যোগ দেওয়া।

এর আগে মুসা দাবি করেছিল, কাশ্মীরের লড়াই রাজনৈতিক নয়, তা ইসলামীয় খলিফাতন্ত্র প্রতিষ্ঠার লড়াই। এই দাবির উল্টো কথা বললে হুরিয়ত কনফারেন্স নেতাদের মাথা কেটে ফেলারও হুমকি দেয় সে।

মুসার বিরুদ্ধে অভিযোগ, তার দেওয়া সূত্রের ভিত্তিতেই সেনা সদ্য খতম হওয়া হিজবুল জঙ্গি সবজার আহমেদ ভাটের ঠিকানা পায়। ৪ মিনিটের এই বার্তায় সেই অভিযোগ অস্বীকার করেছে সে। যদিও বহু হিজবুল জঙ্গির দৃঢ় বিশ্বাস, মুসার ব্যক্তিগত বার্তাবাহীই জম্মু কাশ্মীর পুলিশের কাছে সবজারের গোপন ডেরার খবর পৌঁছে দেয়।

চিত্র ও খবর সৌজন্যে : india.com