12উত্তরপ্রদেশের মুজফফরনগর থেকে এক বাংলাদেশি জঙ্গিকে গ্রেফতার করল সে রাজ্যের জঙ্গি দমন শাখা (এটিএস)। ধৃতের নাম আবদুল্লা। সন্দেহ করা হচ্ছে, ধৃত এই জঙ্গি আনসারুল্লা বাংলা টিম-এর সদস্য। আনসারুল্লা বাংলা টিম আল কায়দার আদর্শে অনুপ্রাণিত বাংলাদেশের একটি জঙ্গি সংগঠন।
পুলিশ জানিয়েছে, গত ৬ই অগাস্ট, রবিবার মুজফফনগরের চারথাবাল এলাকার কুতেসারা থেকে গ্রেফতার করা হয় আবদুল্লাকে। জঙ্গি দমন শাখার আইজি অসীম অরুণ জানান, আবদুল্লা ২০১১ থেকে সাহারানপুরের দেওবন্দ এলাকায় ডেরা বেঁধেছিল। মাস খানেক আগে কুতেসারাতে চলে আসে। ভুয়ো পরিচয় দিয়ে আধার কার্ড ও পাসপোর্টও তৈরি করিয়েছিল সে।
পুলিশ আরও জানিয়েছে, আবদুল্লার কাজ ছিল জঙ্গিদের এ দেশে ভুয়ো পরিচয়পত্র তৈরি করা এবং তাদের গোপন আস্তানার ব্যবস্থা করা। মূলত বাংলাদেশি জঙ্গিদেরই ভুয়ো পরিচয়পত্র তৈরি করত সে। অনেক দিন ধরেই আবদুল্লার খোঁজ চালাচ্ছিল এটিএস। মুজফফরনগরে আবদুল্লার লুকিয়ে থাকার খবর গোপন সূত্রে পায় তারা। সাহারানপুর থেকে এটিএস-এর একটি দল মুজফফরনগর এবং শামলি থানার সঙ্গে যোগাযোগ করে। তার পর এ দিনই পুলিশকে সঙ্গে নিয়ে মুজফফরনগরে অভিযান চালায় এটিএস। আবদুল্লার বাড়ি থেকে একাধিক ভুয়ো আধার কার্ড এবং ১৩টি ভুয়ো পরিচয়পত্র উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে এটিএস